আমাদের সাইটে আপনাকে স্বাগতম। এখানে নিয়মিত সরকারি চাকরির বিজ্ঞপ্তি এবং বিভিন্ন ধরণের শিক্ষামূলক পোস্ট শেয়ার করা হয়। চাকরির আপডেট পেতে ও নতুন কিছু জানতে ও শিখতে নিয়মিত আমাদের সাইট ভিজিট করুন। ধন্যবাদ। ***

বস্ত্র অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – DOT Job Circular 2021

বস্ত্র অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ –  DOT Job Circular 2021

DIRECTORATE OF TEXTILE JOB CIRCULAR 2021

বস্ত্র অধিদপ্তর শূন্য পদসমূহে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বস্ত্র অধিদপ্তর স্থায়ী এবং অস্থায়ী ভাবে ১৮ টি পদে ১১৬ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।  আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।

পরিদর্শক (কারিগরি)– পদ সংখ্যা : ০১টি , শিক্ষাগত যোগ্যতা : টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা পাশ। বেতন স্কেল : ১২,৫০০-৩০,২৩০ টাকা।

কম্পিউটার অপারেটর– পদসংখ্যা: ০৪ টি। শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি।অন্যান্য যোগ্যতা : কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা।

টেইলার মাস্টার– পদসংখ্যা: ০৫ টি। শিক্ষাগত যোগ্যতা: ড্রেস মেকিংসহ এসএসসি (ভোকেশনাল)। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা।

সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর– পদ সংখ্যা: ০১ টি। শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি পাশ। অন্যান্য যোগ্যতা : সাঁট লিপিতে প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ৫০ ও ৮০, কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা।

উচ্চমান সহকারী– পদ সংখ্যা: ০৩ টি। শিক্ষাগত যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রী। বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা।

সাঁট-মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর– পদ সংখ্যা: ০১ টি। শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি পাশ। অন্যান্য যোগ্যতা : সাঁট লিপিতে প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ৪৫ ও ৭০, কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০। বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা।

প্যাটার্ণ ডিজাইনার– পদ সংখ্যা: ০৩ টি। শিক্ষাগত যোগ্যতা: ফ্যাশন ডিজাইন বা ফাইন আর্টস এ ডিপ্লোমা। বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা।

টেকনিক্যাল এসিস্ট্যান্ট– পদ সংখ্যা : ২০ টি। শিক্ষাগত যোগ্যতা : মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (ভোকেশনাল) টেক্সটাইল কোর্স পাস। বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা।

লাইব্রেরী এসিস্ট্যান্ট– পদ সংখ্যা : ০২ টি। শিক্ষাগত যোগ্যতা : উচ্চমাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা গ্রন্থাগার বিজ্ঞানে সার্টিফিকেট কোর্স পাস বা গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমা। বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা।

 অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক– পদসংখ্যা: ১৯ টি। শিক্ষাগত যোগ্যতা: উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় পাশ। অন্যান্য যোগ্যতা : কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২০ ও ২৮। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

স্টোর কিপার– পদ সংখ্যা : ০৩ টি। শিক্ষাগত যোগ্যতা : স্নাতক ডিগ্রী। বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা।

ড্রাইভার– পদ সংখ্যা : ০২ টি। শিক্ষাগত যোগ্যতা : ৮ম শ্রেণি পাশ। বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা।

ম্যাকানিক্স– পদ সংখ্যা : ১০ টি। শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাশ। বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা।

বয়লার অপারেটর– পদ সংখ্যা : ০১ টি। শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাশ। বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা।

ল্যাবরেটরী এ্যাসিস্ট্যান্ট– পদ সংখ্যা : ০৮ টি। শিক্ষাগত যোগ্যতা : বিজ্ঞান বিভাগে এসএসসি পাশ। বেতন স্কেল : ৮,৮০০-২১,৩১০ টাকা।

নিরাপত্তা প্রহরী– পদ সংখ্যা : ০১ টি। শিক্ষাগত যোগ্যতা : ৮ম শ্রেণি পাশ। বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০ টাকা।

অফিস সহায়ক– পদ সংখ্যা : ৩৩ টি। শিক্ষাগত যোগ্যতা : ৮ম শ্রেণি পাশ। বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০ টাকা।

মালি– পদ সংখ্যা : ০১ টি।, শিক্ষাগত যোগ্যতা : ৮ম শ্রেণি পাশ। বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০ টাকা।

আগ্রহী প্রার্থীদের http://dotr.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদন শুরুর সময়: ২৮ জানুয়ারি ২০২১ তারিখ সকাল ১০:০০ টা থেকে
আবেদনের শেষ সময়: ২৮ ফেব্রুয়ারি ২০২১ তারিখ বিকাল ০৫:০০ টা পর্যন্ত

বস্ত্র অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top