আমাদের সাইটে আপনাকে স্বাগতম। এখানে নিয়মিত সরকারি চাকরির বিজ্ঞপ্তি এবং বিভিন্ন ধরণের শিক্ষামূলক পোস্ট শেয়ার করা হয়। চাকরির আপডেট পেতে ও নতুন কিছু জানতে ও শিখতে নিয়মিত আমাদের সাইট ভিজিট করুন। ধন্যবাদ। ***

পুলিশ কনস্টেবলে কিভাবে আবেদন করতে হবে ?

পুলিশ কনস্টেবলে কিভাবে আবেদন করতে হবে ?

How to apply Police Constable Circular 2021

Police constable Circular Summary:

  • Organization name : Bangladesh Police
  • Position Name: Police Constable
  • Salary : 9000-21800
  • Number of Vacancies : 3000.
  • Total Post: 1
  • Publication Date : 10 September 2021
  • Application Start: 10 September 2021
  • Application Deadline : 07 October 2021

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে এ্যাপ্লিকেশন ফরম পূরণের পদ্ধতি

বাংলাদেশ পুলিশের একটি নতুন পুলিশ চাকরির বিজ্ঞপ্তি অনলাইনে প্রকাশ করেছে। আমরা অনেকেই আছি কিভাবে পুলিশের নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে হবে জানি না। তাই যেভাবে পুলিশের নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে হবে, তার বিস্তারিত জানতে পারবেন এই পোস্টের মাধ্যমে। আশা করি যদি এই পোস্ট প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েন তাহলে আপনি নিজে নিজেই পুলিশ কনস্টেবলের নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন। তাই চলুন শুরু করা যাক।

পুলিশের এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে হবে টেলিটকের ওয়েবসাইটের মাধ্যমে। টেলিটকের মাধ্যমে এই কনস্টেবল পদের আবেদন করতে ফি দিতে হবে শুধুমাত্র ৩০ টাকা। যেহেতু এসএমএস করে ফি জমা করতে হবে তাই কমপক্ষে আপনার টেলিটক সিমে ৩৪ টাকা উঠিয়ে ফি দিবেন। না হলে আপনার ফি জমা হবে না। কারন মেসেজ সেন্ট করতে টাকা কেটে যাবে। তখন ৩০ টাকা না থাকায় ফি কাটবে না। আপনার আবেদন ও হবে না। আর আবেদন করা ঠিকঠাক ভাবে হলে আপনার মোবাইলে ইঊজার আইডি এবং পাসওয়ার্ড আসবে। যদি না আসে তাহলেও আপনার আবেদন করা হয়নি বলে ধরে নিতে হবে। এখন আমরা আরো বিস্তারিত নিচের দেখে দেখে নিই।

১. http://police.teletalk.com.bd লিংকে প্রবেশ করুন। লিংকে প্রবেশ করলে নিম্নের দেওয়া ছবির মতো আসবে।

২. Application Form for Trainee Recruit Constable (TRC)-তে ক্লিক করুন।

৩. Application Form এ ক্লিক করুন।

কিভাবে পুলিশ কনস্টেবলে আবেদন করতে হবে

৪. Trainee Recruit Constable সিলেক্ট করে Next এ ক্লিক করুন।

পুলিশ আবেদন করার নিয়ম

৫. Form টি পূরণ করুন।

কিভাবে টেলিটকের মাধ্যমে পুলিশে আবেদন করতে হয়

৬. Form টি পূরণের ক্ষেত্রে লাল স্টার চিহ্নিত তথ্যগুলো অবশ্যই পূরণ করুন।

৭. Form এ যে মোবাইল নম্বরটি প্রদান করবেন তা সর্বদা সচল রাখতে হবে (যাতে পরবর্তীতে কোনো এসএমএস প্রদান করলে তা গ্রহণ করতে পারে)।

৮. যথাযথভাবে Validation Code টাইপ করুন।

৯. Form এর নিচের দিকের চিহ্নিত ঘরে (টিক চিহ্ন) দিয়ে Next এ ক্লিক করুন।

১০. Form পূরণ করার পর কোনো ভুল পরিলক্ষিত হলে Form এর নিচের দিকে Click here to edit the application এ ক্লিক করুন।

১১. পূনরায় Form টি সঠিকভাবে পূরণ করুন।

১২. পূনরায় সঠিকভাবে Form পূরণের সময় যে সকল স্থানে District এবং Thana/Upazilla এর তথ্য পূরণ করা হয়েছে (যেমন- Present Address, Permanent Address, District of Freedom Fighter etc) সে সকল ক্ষেত্রে District এর স্ক্রলবারে অন্য একটি District সিলেক্ট করে পূনরায় সঠিক District সিলেক্ট করে Thana/Upazilla সিলেক্ট করুন।

এ ছাড়া Quota এর ক্ষেত্রে একইভাবে Quota স্ক্রলবারে গিয়ে অন্য একটি Quota সিলেক্ট করে পূনরায় সঠিক Quota সিলেক্ট করুন। বিশেষ করে Police(General) এবং Police(ward)এ তথ্য সংশোধনের ক্ষেত্রে Rank এর স্ক্রলবারে গিয়ে পূনরায় সঠিক সিলেক্ট করুন।

১৩. নতুন করে সঠিকভাবে Form পূরণের পর Form এর নিচের দিকের Square চিহ্নিত ঘরে (টিক চিহ্ন) মুছে দিয়ে আবার (টিক চিহ্ন) দিয়ে Next এ ক্লিক করুন।

১৪. সকল তথ্য সঠিকভাবে পূরণ করা হলে Upload Photo & signature স্ক্রলবারে ৩০০X৩০০ Pixel ছবি এবং ৩০০X৮০ Pixel স্বাক্ষর Upload করুন।

১৫. Photo & Signature Upload করার ক্ষেত্রে Photo & Signature Validator option এ Photo & Signature size ঠিক আছে কিনা , তা চেক করে নিন।

১৬. Form এর নিচের দিকের Square চিহ্নিত ঘরে (টিক চিহ্ন) দিয়ে Submit the application এ ক্লিক করুন। নিম্নের দেওয়ার ছবিটি দেখে নিনঃ

পুলিশের চাকরিতে আবেদনের নিয়ম

১৭. পরবর্তী প্রয়োজনে Form টি ডাউনলোড করে প্রিন্ট করে রাখুন।

১৮. আবেদনটি সঠিকভাবে গৃহীত হওয়ার পর আবেদনপত্রে উল্লিখিত নিচের নির্দেশিকাটি ভালোভাবে পড়ে এসএমএস এর মাধ্যমে নির্ধারিত ফি প্রদান করুন। ফি প্রদান সম্পন্ন হলে আপনার মোবাইলে মেসেজ আসবে। আপনি আবেদন করতে সাকসেস হয়েছেন।

পুলিশের আবেদন ফর্ম ডাউনলোড

১৯. পরবর্তীতে User ID এবং Password সংবলিত এসএমএস আসলে http://police.teletalk.com.bd লিংকে প্রবেশ করুন।

২০. Application Form for Trainee Recruit Constable (TRC)-তে ক্লিক করুন।

২১. Admit Card-এ ক্লিক করে এসএমএস এর মাধ্যমে প্রাপ্ত User ID এবং Password ব্যবহার করে Submit Option এ ক্লিক করুন। অত:পর ২ (দুই) কপি Admit Card সংগ্রহ করুন।

২২. Admit Card এ উল্লিখিত সময় ও তারিখ অনুযায়ী নির্ধারিত স্থানে Admit Card এবং নিয়োগে উল্লিখিত কগজপত্র এবং অন্যান্য সামগ্রীসহ উপস্থিত থাকতে হবে।

আশা করি আপনারা বুঝতে পেরেছেন, কিভাবে পুলিশের চাকরিতে আবেদন করতে হবে।

আপনি যদি এটি পড়ে বুঝতে না পারেন তাহলে আমাদের চানেলে ভিড়িও আছে, কিভাবে আবদেন করতে হবে পুলিশ, সেটি দেখে নিতে পারেন।

পুলিশ কনস্টেবলে যেভাবে আবেদন করতে হবে তার বিস্তারিত || How to apply police constable circular 2021

আপনি চাইলে টেলিটকের ওয়েবসাইটে দেওয়া ভিডিওটিও দেখে নিতে পারেন পুলিশের এই সার্কুলারে আবেদন করার জন্য। সেখানে তারা খুব সহজ করে ভিড়িওর মাধ্যমে দেখিয়ে দিয়েছে, কিভাবে পুলিশের চাকরিতে টেলিটক দেয়ে আবেদন করতে হয়ঃ

সর্বপরি আপনি যদি পুলিশের সার্কুলারটি ডাউলোড করতে চান তাহলে, নিচে থেকে সারকুলারটি ডাউনলোড করে নিন।

ধন্যবাদ। যদি পোস্টি আপনার কাছে তথ্যবহুল মনে হয়। তাহলে সবাইকে জানানোর জন্য আপনার পরিচিতদের মাঝে শেয়ার করে দিন। শেয়ার করার জন্য নিচে থেকে ফেইসবুক, টুইটার বা অন্যান্য সোসিয়াল বাটনে ক্লিক করোন। আবারো ধন্যবোদ।

Related Tags: How to apply police job circular, how to apply police constable circular,how to apply police constable 2021,bangladesh police job circular,Police Constable Job Circular 2021,police job circular,police job circular 2021, bangladesh police job circular 2021,police job circular 2021 pdf,bd police job circular 2021 pdf,bangladesh jail police job circular 2021,bangladesh police si job circular 2021,highway police job circular 2021,industrial police job circular 2021,bangladesh police cid job circular 2021,bd police job circular 2021 constable,কিভাবে পুলিশের চাকরিতে আবেদন করতে হবে, পুলিশ চাকরিতে কিভাবে আবেদন করতে হবে, পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ পুলিশ নিয়োগ ২০২১ ,বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ ,জেল পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,ডিবি পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,ট্রাফিক পুলিশ নিয়োগ ২০২১,বাংলাদেশ পুলিশ নিয়োগ ২০২১ সার্কুলার,বাংলাদেশ পুলিশ এস আই নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,পুলিশ নিয়োগ যোগ্যতা,রেলওয়ে পুলিশ নিয়োগ ২০২১,গোয়েন্দা পুলিশ নিয়োগ 2021, পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

3 thoughts on “পুলিশ কনস্টেবলে কিভাবে আবেদন করতে হবে ?

  1. কয়টা এসএমএস আসবে,, একটা এসএমএস আসছিলো কিন্তু ডিলিট হয়ে গিয়েছে,, আর কি এসএমএস আসবে,,,,, নাকি নতুন করে আবার করা যাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top